ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নিত্যপণ্যের বাজারে অভিযান, ৯১ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
নিত্যপণ্যের বাজারে অভিযান, ৯১ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: দেশের চাল, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ৯১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৭৭ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৭ সেপ্টেম্বর) এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে অধিদপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, এদিন সারাদেশে পেঁয়াজ, আদা,আলু ও চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক দামে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ৯১টি প্রতিষ্ঠানকে ২ লাখ ৭৭ হাজার ৮০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

তদারকিকালে চাল ও পেঁয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেই সঙ্গে অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পণ্য ক্রয় না করার জন্য ভোক্তাসাধারণকে অনুরোধ করা হয়।

এছাড়া টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।

ঢাকা মহানগরীর খিলগাঁও তালতলা বাজার, খিলগাঁও সিপাহীবাগ বাজার, উত্তর বাড্ডা বাজার, মধ্য বাড্ডা বাজার ও রামপুরা বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা ও মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

বাংলাদপশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।