ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আইডিআরএ চেয়ারম্যান হিসেবে যোগ দিলেন মোশাররফ হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
আইডিআরএ চেয়ারম্যান হিসেবে যোগ দিলেন মোশাররফ হোসেন

ঢাকা: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান হিসেবে ড. এম মোশাররফ হোসেন, এফসিএ যোগ দিয়েছেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাকে চুক্তিভিত্তিক নিয়োগের প্রজ্ঞাপন জারি করে।

 

এর আগে তিনি ২০১৮ সালের ৪ এপ্রিল থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপন মোতাবেক আইডিআরএ-তে সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত ছিলেন। এছাড়া চলতি বছরের ২৬ আগস্ট থেকে একই বিভাগের অফিস আদেশক্রমে তিনি আইডিআরএ’র সদস্যের পাশাপাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

২৬ বছরের কর্ম অভিজ্ঞতায় তিনি একাধিক জীবন বীমা কোম্পানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তা, একটি বিমা কোম্পানিতে অপারেশন হেড, একটি মার্চেন্ট ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালকসহ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এছাড়াও একাধিক বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

শিক্ষা জীবনে তিনি এমকম (হিসাব বিজ্ঞান) এ প্রথম শ্রেণিতে প্রথম এবং বিকম এ প্রথম শ্রেণিতে তৃতীয় স্থানসহ সব পাবলিক পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। তিনি বিমা বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ও ইউএসটিসি থেকে রিস্ক অ্যান্ড ইন্স্যুরেন্সের উপর এমবিএ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তিনি একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। তিনি বিমা বিষয়ে ৮টি বইয়ের প্রণেতা।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa