ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

এসিআই মটরস আয়োজন করলো ‘প্রি-সিজনাল মিট ২০২০’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসিআই মটরস আয়োজন করলো ‘প্রি-সিজনাল মিট ২০২০’

ঢাকা: দেশের সর্ববৃহৎ কৃষি যন্ত্রাংশ বাজারজাতকারী প্রতিষ্ঠান এসিআই মটরস আয়োজন করেছে ‘প্রি-সিজনাল মিট ২০২০’।  

গত ২১ সেপ্টেম্বর (সোমবার) এসিআই লিমিটেডের হেড অফিস এসিআই সেন্টার থেকে অনলাইনে এই অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

 

মূলত এসিআই মটরসের পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিন ব্যবসায়ের দেশব্যাপী ডিলারদের নিয়ে অনলাইন জুম মিটিংয়ের মাধ্যমে এই কনফারেন্সটি সম্পন্ন হয়।  

সারা দেশ থেকে প্রায় অর্ধশত এসিআই ডিলার এই সিজনাল মিটে অংশ নেন।  

আসন্ন বোরো ধানের সিজনে এসিআই পাওয়ার টিলার ও ডিজেল ইঞ্জিনের ব্যবসায়ের পরিকল্পনা, পণ্যের মান বর্ধিতকরণ এবং করোনার চ্যালেঞ্জ মাথায় রেখে ২০২০-২১ অর্থ-বছরের ২য় কেন্দ্রিকে (কোয়ার্টার) কোম্পানিটির ব্যবসায়িক লক্ষ্যমাত্রা নির্ধারণ করার উদ্দেশে নিয়ে এই কনফারেন্সটি পরিচালিত হয়।  

এসিআই মটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস এ কনফারেন্সের প্রধান বক্তা হিসেবে ডিলারদের করোনাকালীন কৃষি যন্ত্রাংশের বাজার বিশ্লেষণ ও আগামী বোরো মৌসুমের ব্যবসায়িক পূর্বাভাস দেন।  

তিনি বলেন, করোনা মোকাবিলায় প্রতিবেশী দেশগুলো খাদ্যঝুঁকি কমাতে পণ্যের রপ্তানি কমাবে, তাই দেশে চাল আমদানিও কমবে এবং দেশীয় চালের বাজার বাড়বে। ফলে কৃষকরা ধানের ভালো দাম পাবেন যা বোরো মৌসুমে গিয়ে আরও বাড়বে। ফলে কৃষি যন্ত্রাংশের বাজারও বাড়বে।

এ কনফারেন্সে এসিআই মটরসের ডিরেক্টর-সেলস, আজম আলী সব ডিলারদের সঠিক কর্ম-পরিকল্পনা দেন এবং কৃষকদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।  

এসিআই মটরসের পক্ষ থেকে আগামী মৌসুমে নতুন মডেলের পাওয়ার টিলার ও ইঞ্জিন সম্পর্কে এই কনফারেন্সে ডিলারদের ধারণা দেওয়া হয় যেখানে উল্ল্যেখযোগ্যভাবে, ৪০ ব্লেডের পাওয়ার টিলার উদ্বোধন করার ঘোষণা দেওয়া হয়, যা বাংলাদেশে এই প্রথম। ডিলারদের স্বাস্থ্য সচেতনতার কথা মাথায় থেকে করোনা মোকাবিলায় করণীয় বিষয়গুলো নিয়ে আলোকপাত করা হয়।  

এ কনফারেন্সে ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) চিকিৎসক ডা. তৌহিদা সবাইকে এই বিষয়ে সম্যক ধারণা দেন।  

তাছাড়া এ কনফারেন্সে দেশব্যাপী ছড়িয়ে থাকা সব ডিলাররা করোনাকালীন তাদের ব্যবসায় পরিচালনার ধরন ও অভিজ্ঞতা শেয়ার করেন এবং আগামী মৌসুমের চ্যালেঞ্জগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) এসিআই থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa