ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিশ্ববাজারে স্বর্ণ রপ্তানিতে ব্যবসায়ীদের সহযোগিতা করবে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
বিশ্ববাজারে স্বর্ণ রপ্তানিতে ব্যবসায়ীদের সহযোগিতা করবে সরকার

নরসিংদী: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বর্ণ নীতিমালা প্রণয়ন করা হয়েছে। এরফলে ব্যবসায়ীরা সঠিক পথে সহজে স্বর্ণের ব্যবসা করতে পারছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে নরসিংদীর ড্রিম হলিডে পার্কে জেলা জুয়েলার্স সমিতির নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশের স্বর্ণের অলংকারের বিশ্বমান নিশ্চিত করতে স্বর্ণের মান বিএসটিআই’র মাধ্যমে যাচাই-বাছাইয়ের ব্যবস্থা করা হবে। স্বর্ণের মান যাচাইয়ে ল্যাবের ও ব্যবস্থা করা হবে। যাতে ব্যবসায়ীরা তাদের স্বর্ণের বিশ্বমান নিশ্চিত করে দেশের চাহিদা মিটিয়ে বিশ্ববাজারে রপ্তানি করতে পারে।  

তিনি আরও বলেন, স্বর্ণ দেশের একটি সম্ভাবনাময় খাত। স্বর্ণের মান নিশ্চিত করার ফলে স্বর্ণ বিশ্ববাজারের রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যাবে। সরকার স্বর্ণের আয়কর কমিয়ে দিয়েছে। স্বর্ণ আমদানির সময় যাতে ব্যবসায়ীদের হয়রানি না করা হয় তার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আর বাংলাদেশের স্বর্ণের কারিঘররা খুব মেধাবী। তারা স্বর্ণের অলংকারের যে নিখুঁত সুন্দর ডিজাইন করে তা অন্য দেশের কারিগররা করতে পারে না।

নরসিংদী জেলা জুয়েলার্স সমিতির সভাপতি খলিলুর রহমান ভূইয়া শুভ’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী-২ পলাশ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল, বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি এনামুল হক খাঁন, সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা, ড্রিম হলিডে পার্কের ব্যবস্থাপনা পরিচালক প্রবীর কুমার সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।