ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

এডিবির ৫৪তম বার্ষিক সভা জর্জিয়ায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এডিবির ৫৪তম বার্ষিক সভা জর্জিয়ায় লোগো

ঢাকা: এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) ৫৪তম বার্ষিক সভা জর্জিয়ার রাজধানী তিবিলিসিতে অনুষ্ঠিত হবে।

সোমবার (২১ সেপ্টেম্বর) এডিবির ঢাকা অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এডিবির বহিঃসম্পর্ক বিভাগের টিম লিডার গোবিন্দ বার বাংলানিউজকে বলেন, এডিবির ৫৪তম বার্ষিক সভা জর্জিয়ায় অনুষ্ঠিত হবে। ৫৩তম বার্ষিক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়েছে।

জর্জিয়া কৃষ্ণ সাগর ও কাস্পিয়ান সাগরের মধ্যে অবস্থিত স্থলযোটক দক্ষিণ ককেশাস অঞ্চলের সবচেয়ে পশ্চিমে অবস্থিত রাষ্ট্র। দক্ষিণ ককেশাসের অন্য রাষ্ট্রগুলো হলো— আজারবাইজান ও আর্মেনিয়া।

করোনা ভাইরাস সংকটের কারণে দক্ষিণ কোরিয়ার ইনচেনে এডিবির ৫৩তম বার্ষিক সভা অনুষ্ঠিত হয় ভার্চ্যুয়ালি। ১৭ থেকে ১৮ সেপ্টেম্বর এ সভা অনুষ্ঠিত হয়। এতে একটি আনুষ্ঠানিক ব্যবসায়িক অধিবেশন এবং এ বিষয়ে নানা অভিজ্ঞতা শেয়ার করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণ অব্যাহত থাকায় যাতায়াতে বিধিনিষেধ ছিল। কোভিড-১৯ এ অব্যাহত স্বাস্থ্যঝুঁকির ফলে দক্ষিণ কোরিয়া চায়নি এ বৈঠক অনুষ্ঠিত হোক। পরে দক্ষিণ কোরিয়া সরকার শারীরিকভাবে উপস্থিত না হয়ে বৈঠক করতে সম্মত হয়। সভা শেষে সিদ্ধান্ত হয় এডিবির ৫৪তম সভা জর্জিয়ায় অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
এমআইএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa