ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

প্রস্তাবিত অটোমোবাইল নীতিমালা পুনঃমূল্যায়নের দাবি বারভিডার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
প্রস্তাবিত অটোমোবাইল নীতিমালা পুনঃমূল্যায়নের দাবি বারভিডার বারভিডার সংবাদ সম্মেলন | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: শিল্প মন্ত্রণালয়ের প্রস্তাবিত ‘অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা ২০২০’ পুনঃমূল্যায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ রিকন্ডিশন ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন (বারভিডা)। এই নীতিমালায় বারভিডার বিপুল বিনিয়োগ ও কর্মসংস্থানের বিষয়টি উপেক্ষা করা হয়েছে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে প্রস্তাবিত ‘অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা (খসড়া) ২০২০: প্রেক্ষাপট বাংলাদেশ’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সংগঠনের সভাপতি আবদুল হক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রায় ৯০০ সদস্যের জাতীয় ভিত্তিক বাণিজ্য সংগঠন বারভিডার দেশে কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ রয়েছে এবং অ্যাসোসিয়েশনের সদস্য প্রতিষ্ঠানগুলোতে প্রত্যক্ষ-পরোক্ষভাবে লক্ষাধিক লোক কর্মরত রয়েছেন। শিল্প মন্ত্রণালয়ের নতুন অটোমোবাইল নীতিমালায় দেশের প্রায় ৯৫ ভাগ ভোক্তার কাছে ব্যাপকভাবে সমাদৃত, মানসম্পন্ন ও পরিবেশবান্ধব রিকন্ডিশন্ড গাড়ির ব্যবসা বন্ধ করে দিয়ে তুলনামূলক কম মানসম্পন্ন গাড়ি কিনতে ভোক্তা শ্রেণিকে বাধ্য করার অযৌক্তিক ও অবাস্তব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে বারভিডার সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, সাবেক সভাপতি হাবিব উল্লাহ ডন, মো. আব্দুল হামিদ শরীফসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২০
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa