ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্বর্ণের দাম বেড়ে ভরি ৭৬৪৫৮ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
স্বর্ণের দাম বেড়ে ভরি ৭৬৪৫৮ টাকা স্বর্ণ

ঢাকা: এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারও সব ধরনের স্বর্ণের দাম বেড়েছে। এবার বেড়েছে ভরিতে দুই হাজার ৪৫০ টাকা।

২২ ক্যারেটের স্বর্ণ সর্বোচ্চ ৭৬ হাজার ৪৫৮ টাকা ভরি। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এ ধাতু। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর কথা গণমাধ্যমে জানানো হয়েছে। এর আগে গত ১০ সেপ্টেম্বরও স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল।

 

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে, ৭৬ হাজার ৪৫৮ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এই মানের স্বর্ণের বাজার দর রয়েছে ৭৪ হাজার ৮ টাকা। অর্থাৎ ভরিতে দাম বেড়েছে দুই হাজার ৪৫০ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭৩ হাজার ৩০৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৭০ হাজার ৮৫৮ টাকা করে। দাম বেড়েছে দুই হাজার ৪৫০ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৪ হাজার ৫৬০ টাকা। বর্তমান দাম রয়েছে ৬২ হাজার ১১০ টাকা। ভরিতে বেড়েছে দুই হাজার ৪৫০ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণে প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৪ হাজার ২৩৮ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত সনাতন হিসাবে প্রতি ভরির দাম রয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা। দাম বেড়েছে দুই হাজার ৪৫০ টাকা।

অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল জুয়েলারী ব্যবসায়ীকে বাজুস র্নিধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এসই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।