ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সন্ধ্যার মধ্যেই দেশে ঢুকতে শুরু করবে পেট্রাপোলে আটকা পড়া পেঁয়াজ  

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
সন্ধ্যার মধ্যেই দেশে ঢুকতে শুরু করবে পেট্রাপোলে আটকা পড়া পেঁয়াজ   সন্ধ্যার মধ্যেই দেশে ঢুকতে শুরু করবে পেট্রাপোলে আটকা পড়া পেঁয়াজ, ছবি: বাংলানিউজ  

বেনাপোল (যশোর): ভারত রফতানি বন্ধের ঘোষণা দেওয়ায় ওই দেশের পেট্রাপোল বন্দরে আটকে পড়া পেঁয়াজ বোঝাই ট্রাকগুলো বুধবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যার মধ্যে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে ঢুকতে শুরু করবে।  

ভারত থেকে পেঁয়াজ আমদানিকারক খুলনার হামিদ এন্টারপ্রাইজের প্রতিনিধি সরোয়ার জনি এ তথ্য জানান।

ব্যবসায়ীরা জানান, ভারতের অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সংকট থাকায় দাম বেড়ে গেছে। এ অবস্থায় সোমবার (১৪ সেপ্টেম্বর) থেকে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয় ভারত সরকার। ফলে এ ঘোষণার আগে বাংলাদেশি ব্যবসায়ীদের আমদানি করা পেঁয়াজের চালান নিয়ে আসার সময় পেট্রাপোল বন্দরে আটকা পড়ে শতাধিক ট্রাক। পেঁয়াজভর্তি ট্রাকগুলো বুধবার বিকেল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ঢুকতে শুরু করবে।

এদিকে ভারতের কাস্টমস সূত্রে জান যায়, নিষেধাজ্ঞার আগে পেট্রাপোল বন্দরে যেসব পেঁয়াজ বোঝাই ট্রাকের গেট পাস হয়ে আছে, সেগুলো বাংলাদেশে ঢুকবে। তবে যেগুলোর গেট পাস হয়নি, সেগুলো আমদানি করতে হলে নতুন যে মূল্য নির্ধারণ করা হবে, সে মূল্যে পেঁয়াজ নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa