ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

করোনাকালে মুল্যস্ফীতি চড়া, ক্রেতাদের নাভিশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
করোনাকালে মুল্যস্ফীতি চড়া, ক্রেতাদের নাভিশ্বাস প্রতীকি ছবি

ঢাকা:  চলতি অর্থবছরের আগস্টে পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৫ দশমিক ৬৮ শতাংশ, যা গত মাসে ছিল ৫ দশমিক ৫৩ শতাংশ এবং গত অর্থবছরের একই সময়ে ছিল ৫ দশমিক ৬২ শতাংশ। ফলে ক্রেতারা পড়েছেন বিপাকে।

সব ধরনের নিত্যপণ্য কিনতে ক্রেতাদের নাভিশ্বাস।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) হালনাগাদ তথ্য মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) প্রকাশ করা হয়। বিবিএসের তথ্য অনুযায়ী, গত মাসে খাদ্য খাতে মূল্যস্ফীতি হয়েছে ৬ দশমিক শূন্য ৮ শতাংশ, যা জুলাইয়ে ছিল ৫ দশমিক ৭০ শতাংশ।  

অন্যদিকে খাদ্যবহির্ভূত খাতে আগস্টে মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক শূন্য ৫ শতাংশ, যা জুলাইতে ছিল ৫ দশমিক ২৮ শতাংশে। গ্রামীণ সূচক খাদ্য মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৬০ শতাংশ যা জুলাইয়ে ছিল ৫ দশমিক ৪৩ শতাংশে।  

খাদ্যবহির্ভূত খাতে মূল্যস্ফীতি ৪ দশমিক ৭০ শতাংশ, যা গত মাসে ছিল ৪ দশমিক ৯৮ শতাংশ। সাধারণে আগস্টে মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৬০ শতাংশ, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৪৩ শতাংশ। শহর সূচকে খাদ্য মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৬ দশমিক শূন্য ৬ শতাংশ, যা জুলাইতে ছিল ৫ দশমিক ৭২ শতাংশ। খাদ্য বহির্ভূত মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৫১ শতাংশ, যা আগের মাসে ছিল ৫ দশমিক ৬৮ শতাংশ। সাধারণে মূল্যস্ফীতি হয়েছে ৫ দশমিক ৮১ শতাংশ, যা জুলাইতে ছিল ৫ দশমিক ৭২ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘন্টা, সেপ্টেম্বর ০১, ২০২০
এমআইএস/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa