ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সরকারি পাটকল সরেজমিনে পরিদর্শন করতে পারবেন বিনিয়োগকারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
সরকারি পাটকল সরেজমিনে পরিদর্শন করতে পারবেন বিনিয়োগকারী

ঢাকা: আগামী ২০ আগস্ট পর্যন্ত বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল সরেজমিনে পরিদর্শন করতে পারবেন উদ্যোক্তা বা বিনিয়োগকারীরা।

বুধবার (১২ আগস্ট) পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসির) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থাটির সচিব এএফএম এহতেশামূল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি সিদ্ধান্তে উৎপাদন কার্যক্রম বন্ধ ঘোষিত বাংলাদেশ পাটকল করপোরেশন নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকল পুনরায় চালুকরণসহ অন্য সম্পত্তি যথাযথ ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে গঠিত নীতি-নির্ধারণী কমিটির দ্বিতীয় সভার সিদ্ধান্ত অনুযায়ী আগ্রহী উদ্যোক্তা/বিনিয়োগকারীরা মিলগুলো এখন থেকে সরেজমিনে পরিদর্শন করতে পারবেন। আগামী ২০ আগস্ট পর্যন্ত মিলগুলো পরিদর্শন করে মিলের যন্ত্রপাতি, স্থাপনাসহ অন্য সম্পত্তি সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন।  

আগ্রহী উদ্যোক্তা/বিনিয়োগকারীরা মিলগুলো এখন থেকে সরেজমিনে পরিদর্শন করতে প্রয়োজনে চেয়ারম্যানের একান্ত সচিব কাজী কামরুল করিমের সঙ্গে যোগাযোগ করা যাবে।

রাষ্ট্রায়াত্ত পাটকলগুলোর বিরাজমান পরিস্থিত স্থায়ী সমাধানসহ পাট খাতে প্রতিযোগিতামূলক পরিবেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ পাটকল করপোরেশন নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকল গত ১ জুলাই বন্ধ ঘোষণা করা হয়। বহুমুখী পাটপণ্যের বর্তমান বাজার ও ভবিষ্যৎ সম্ভাবনার পরিপ্রেক্ষিতে পাটপণ্যের উৎপাদন ব্যবস্থার আধুনিকায়ন ও পুনর্বিন্যাস করে বিজেএমসির বন্ধ ঘোষিত মিল জরুরিভিত্তিতে ফের চালু করতে কাজ চলমান।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa