ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ইপিএলের ভারপ্রাপ্ত সিইও হলেন আহসানুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
ব্র্যাক ইপিএলের ভারপ্রাপ্ত সিইও হলেন আহসানুর আহসানুর রহমান

ঢাকা: ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ হাউজের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন আহসানুর রহমান।  

সোমবার (১০ আগস্ট) ব্র্যাক ইপিএল জানায়, বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আহসানুর রহমানকে ভারপ্রাপ্ত সিইওর দায়িত্ব দেওয়া হয়েছে।

তিনি গত ১৩ বছর ধরে পুঁজিবাজারের সঙ্গে সম্পৃক্ত।

এর আগে তিনি প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড সেলস বিভাগে এবং ইনস্টিটিউশনাল বিজনেস ইউনিট বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আহসানুর ২০০৯ সালের নভেম্বরে ব্র্যাক ইপিএলে যোগ দেন। ব্র্যাক ইপিএলের আগে তিনি এএম সিকিউরিটিজ ও ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেডে কর্মরত ছিলেন।
১৩ বছরের অভিজ্ঞতায় আহসানুর রহমান বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়ন, বিদেশি ব্রোকার ও ফান্ড ম্যানেজারদের সঙ্গে সুসম্পর্ক স্থাপন করে তাদের বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগে আশ্বস্ত করেছেন।

আহসানুর রহমান ২০০৭ সালে বেসরকারি ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে ফাইনান্সে পড়াশোনা করেছেন। ২০১৯ সালে তিনি সিঙ্গাপুরে ইম্প্যাক্ট ইনভেস্টমেন্ট  নিয়ে একটি এক্সিকিউটিভ সার্টিফিকেট প্রোগ্রামে অংশ নেন। এছাড়া, ২০১৭ সালে ভারতে সাউথ এশিয়ান লিডারশিপ প্রোগ্রাম, সিঙ্গাপুরে ক্লায়েন্ট সার্ভিসিং কোর্স, ২০১৬ সালে সিঙ্গাপুর থেকে প্র্যাক্টিকাল পোর্টফলিও ম্যানেজমেন্ট অ্যান্ড এলোকেশন কোর্স সম্পন্ন করেন।

২০০৭ সালে জাতীয় হকি লীগেও (দ্বিতীয় বিভাগ) ইয়াং স্টার্স টিমের পক্ষ হয়ে খেলেন আহসানুর।

বাংলাদেশ সময়: ০৫৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এসএমএকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa