ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আর্থিক প্রতিষ্ঠানের ঋণ পুনর্গঠনের সময় বাড়লো

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
আর্থিক প্রতিষ্ঠানের ঋণ পুনর্গঠনের সময় বাড়লো

ঢাকা: নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের গ্রাহকদের ঋণ পুনঃগঠনের সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। এখন থেকে ঋণ পুনর্গঠনে চার বছর সময় পাবেন আর্থিক প্রতিষ্ঠানের গ্ৰাহকরা।

আগে পুনর্গঠনের সময় ছিল দুই বছর।

রোববার (৯ আগস্ট) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ।

এতে বলা হয়েছে, বিদ্যমান করোনা ভাইরাস (কোভিড-১৯) বাস্তবতায় আর্থিক প্রতিষ্ঠানগুলো যাতে গ্রাহকের আর্থিক সঙ্গতি বিশ্লেষণ করে স্বীয় বিবেচনায় পুনর্গঠনের সিদ্ধান্তে উপনীত হতে পারে সে লক্ষ্যে ঋণ সুবিধার মেয়াদ বাড়ানোর সময়সীমা অবশিষ্ট মেয়াদের সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত হতে পারবে। আগে এই সময় ছিল ২৫ শতাংশ।

কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা জানান, আগে যেসব আর্থিক প্রতিষ্ঠান ৮ বছর মেয়াদী কোনো ঋণ পুনর্গঠনের জন্য হাতে সময় পেতো দুই বছর। এখন থেকে তারা এই ঋণ পুনর্গঠনের জন্য চার বছর সময় পাবেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa