ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

নির্ধারিত মানের মধ্যে আছে চামড়া শিল্পের তরল বর্জ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
নির্ধারিত মানের মধ্যে আছে চামড়া শিল্পের তরল বর্জ্য সাভারে বিসিক চামড়া শিল্পনগরী পরিদর্শন করেন শিল্পসচিব কে এম আলী আজম

ঢাকা: সাভারে অবস্থিত বিসিক চামড়া শিল্পনগরীর পরিশোধিত তরল বর্জ্যের ইনগ্রেডিয়েন্টসের মানমাত্রা পরিবেশ অধিদপ্তরের নির্ধারিত মানমাত্রার মধ্যে আছে বলে জানিয়েছেন শিল্পসচিব কে এম আলী আজম।

রোববার (০২ আগস্ট) সাভারে বিসিক চামড়া শিল্পনগরীতে চামড়া প্রক্রিয়াকরণ, বর্জ্য ব্যবস্থাপনা, নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।

শিল্পসচিব বলেন, ঈদুল আজহা পরবর্তী অতিরিক্ত চাপ মোকাবিলার জন্য ৫টি কমিটির মাধ্যমে শিল্পনগরীর সার্বিক অবস্থা পর্যবেক্ষণসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের ব্যবস্থা নেয়া হয়েছে। সার্বক্ষণিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও পানি সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে, কঠিন বর্জ্য ব্যবস্থাপনার জন্য প্রয়োজনীয় জনবলসহ যানবাহন প্রস্তুত রাখা হয়েছে এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পরিদর্শনকালে শিল্পসচিব চামড়া শিল্পনগরী প্রকল্পের কর্মকর্তা, ঠিকাদারি প্রতিষ্ঠান জেএলইপিসিএল-ডিসিএল জেভি এবং পরামর্শক প্রতিষ্ঠান বুয়েটের  বিআরটিসি’র কর্মকর্তাদের সঙ্গে জরুরি সভা করে শিল্পনগরীর সার্বিক কার্যক্রম প্রসঙ্গে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন।

এ সময় বিসিকের চেয়ারম্যান মো. মোশ্তাক হাসান এনডিসি, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী সাখাওয়াত হোসেন, বিসিকের পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ ও প্রকল্প পরিচালক প্রকৌশলী জিতেন্দ্র নাথ পাল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০ 
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa