ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

চামড়া কেনা শুরু করেছেন ট্যানারি মালিকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
চামড়া কেনা শুরু করেছেন ট্যানারি মালিকরা চামড়া কিনছেন ট্যানারি মালিকরা/ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মৌসুমি চামড়া ব্যবসায়ীদের কাছ থেকে কোরবানির পশুর চামড়া কেনা শুরু করেছেন ট্যানারি মালিকরা।

শনিবার (১ আগস্ট) সকাল ১১টা থেকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে চামড়া কেনা শুরু হয়েছে।

ট্যানারি মালিকরা জানিয়েছেন, ৩০০ থেকে সর্বোচ্চ সাড়ে ৫০০ টাকা দরে তারা গরুর চামড়া কিনছেন। এছাড়া ছাগলের চামড়া ২০ থেকে সর্বোচ্চ ৪০ টাকা দরে কিনছেন।

এ ব্যাপারে জোনাকি লেদার অ্যান্ড গুডসের স্বত্বাধিকারী মো. বাবুল বাংলানিউজকে বলেন, আমরা ৩০০ থেকে সর্বোচ্চ সাড়ে ৫০০ টাকা দরে গরুর চামড়া কিনছি। এর চেয়ে বেশি দামে কেনা যাবে না।

তিনি আরও বলেন, এই চামড়ার পেছনে আমাদের আরও দুই থেকে আড়াইশ টাকা খরচ রয়েছে। তাই সরকার যে দাম নির্ধারণ করেছে এর চেয়ে বেশি দাম দিয়ে কিনলে ক্ষতির মুখে পড়তে হবে বলেও তিনি জানান।

এদিকে, মৌসুমি চামড়া ব্যবসায়ীরা ট্যানারি মালিকদের দাম দেখে হতাশা প্রকাশ করেছেন। তারা বলেছেন, এলাকা থেকেই আমরা বড় গরুর চামড়া ৫০০ থেকে ৭০০ টাকা করে কিনেছি। এখানে তারা যে দাম বলছেন এতে করে আমাদের চালান থাকবে না।  

এ ব্যাপারে আজিমপুর থেকে চামড়া নিয়ে আসা মৌসুমি ব্যবসায়ী রানা বাংলানিউজকে বলেন, সকাল সকাল চামড়া নিয়ে আসলাম তারপরও দাম পাচ্ছি না। ট্যানারি মালিকদের দাম আমাদের হতাশ করছে। তারা যেই দাম দিচ্ছেন এতে করে আমাদের পুঁজি থাকবে না বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa