ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গাজীপুরে শেষ মুহূর্তে গরুর দাম চড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২০
গাজীপুরে শেষ মুহূর্তে গরুর দাম চড়া

গাজীপুর: গাজীপুরে শেষ মুহূর্তে গরুর হাটে ক্রেতাদের উপচে পড়া ভিড়। এ সুযোগে চড়া দামে বিক্রি হচ্ছে গরু।

এলাকাবাসী সূত্রে ও কয়েকটি হাট ঘুরে জানা গেছে, শেষ মুহূর্তে বিক্রেতাদের কপালে চিন্তার ভাঁজ দূর হয়ে মুখে হাসি ফুটেছে। গত দুই-তিন দিন আগে হাটে গরু বেচা-বিক্রি কম ছিল। এতে চিন্তার ভাঁজ পড়েছিল বিক্রেতাদের কপালে।  

তবে শেষ মুহূর্তে শুক্রবার (৩১ জুলাই) গাজীপুরের কয়েকটি হাটে ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিল। তুলনামূলকভাবে গত দুই দিন আগের চেয়ে হাটে গরুর সংখ্যা কম। কিন্তু ক্রেতাদের ভিড় রয়েছে হাটগুলোতে। এ সুযোগ কাজে লাগাচ্ছে বিক্রেতারা। দুপুরের পর গরুর দাম বেড়ে যায় হুহু করে। প্রতিটি গরু বিক্রি হয় ১০ থেকে ২০ হাজার টাকার বেশি দামে। কিছু কিছু এলাকায় মুহূর্তের মধ্যেই হাটগুলোতে বেচাকেনা বেড়ে যায়। সেই সঙ্গে বাড়তে থাকে ক্রেতাদের ভিড়।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জামালপুর হাটের ক্রেতা মো. শাহজাহান জানান, গত দুই-তিন দিন আগে যে গরু বেচাকেনা হয়েছে ৮০ হাজার টাকা সেই গরু কিনতে হচ্ছে ৯৫ হাজার থেকে ১ লাখ টাকায়। ৬০ হাজার টাকার গরু আজ বিক্রি হচ্ছে ৮০ হাজার টাকায়।

এ হাটের গরু বিক্রেতা মো. শামসুদ্দিন বাংলানিউজকে জানান, গত তিন-চার দিন আগে সারাদিন বসে থেকে হাটে ক্রেতা পাওয়া যায়নি। দুই-একজন দাম বললেও তুলনামূলকভাবে অনেক কম ছিল। হঠাৎ শেষদিন গরুর হাটে ক্রেতাদের ভিড় বেড়ে যায়। সেই সঙ্গে গরুর চাহিদা বেড়ে যাওয়ায় দামও ভালো যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২০
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।