ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সালতা ক্যাপিটালকে ৫০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
সালতা ক্যাপিটালকে ৫০ লাখ টাকা জরিমানা ...

ঢাকা: সিকিউরিটিজ সংক্রান্ত আইন ভঙ্গ করায় ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ট্রেক হোল্ডার সালতা ক্যাপিটালকে ৫০ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৯ জুলাই) বিএসইসির ৭৩৩তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সালতা ক্যাপিটাল বিনিয়োগকারীদের টাকা নিজ ব্যবহারের জন্য অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ায় কনস্যুলিটেড কাস্টমার্স ব্যাংক অ্যাকাউন্টে ৩০ জুন, ২০১৩, ৩০ জুন ২০১৪ এবং ৩০ জুন ২০১৫ তারিখে ঘাটতি দেখা যায়।

ওই কার্যবলীর দ্বারা সালতা ক্যাপিটাল সেকশন ৮এ(১) অব সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এবং সেকশন ১ ও ৬ অব দ্বিতীয় তফসিল অব সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ লঙ্ঘন করেছে।

সালতা ক্যাপিটাল বিনিয়োগকারীদের সিকিউরিটিজগুলোর রিকনসিলেশন স্টেটমেন্ট তৈরি করতে ব্যর্থ হওয়ায় ডিপজিটরি (ব্যবহারিক) প্রবিধানমালা, ২০০৩ এর প্রবিধি-৩৪ (১), (২), (৪) ও (৭) ডিপজিপরি (ব্যবহারিক) প্রবিধানমালা, ২০০৩ এর প্রবিধি-৫৩ এর তফসিল-৫ বর্ণিত ডিপজিটরি অংশগ্রহণকারীর ক্ষেত্রে আচরণবিধি ২ ও ৪ এবং জেড ক্যাটাগরি সিকিউরিটিজে নিটিং ফ্যাসালটিজ প্রদান করে অর্ডার নং এসইসিএসআরএমআইডি/৯৪-২৩১/১৬৪০ ডেটেড জানুয়ারি ৩১, ২০০৮ লঙ্ঘন করেছে। এ জন্য কমিশন সালতা ক্যাপিটালকে ৫০ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad