ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নীতি সহায়তার মেয়াদ বাড়ালো কেন্দ্রীয় ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
নীতি সহায়তার মেয়াদ বাড়ালো কেন্দ্রীয় ব্যাংক ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত রপ্তানিকারকদের জন্য ঘোষিত নীতি সহায়তার মেয়াদ আগামী বছরের মার্চ পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (২৩ জুলাই) কেন্দ্রীয় ব্যাংকে বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মুদ্রা লেনদেনে নিয়োজিত সকল তফসিলি ব্যাংকের অনুমোদিত ডিলারের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, নীতি সহায়তার মাধ্যমে রপ্তানির অর্থ দেশে আনা ও আমদানির দায় পরিশোধের মেয়াদ ৬০ দিন করে বাড়ানো হয়েছে। ব্যাক টু ব্যাক ঋণপত্রের আওতায় বায়ার্স ও সাপ্লায়ার্স ক্রেডিটের মেয়াদ ১৮০ দিন। রপ্তানি উন্নয়ন তহবিল থেকে নেওয়া ঋণ পরিশোধের মেয়াদ করা হয়েছে ৯০ দিন।

এসব সুবিধা প্রদানের ঘোষণা দিয়ে চলতি বছরের ১৯ মার্চ একটি প্রজ্ঞাপন জারি করেছিল বাংলাদেশ ব্যাংক। সেখানে বলা হয়েছিল, চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রপ্তানিকারক ব্যবসায়ীরা এসব সুবিধা পাবেন।

তখন বলা হয়েছিল, রপ্তানি পণ্যের মূল্য দেশে আনার জন্য চার মাস সময় পাবেন ব্যবসায়ীরা। এখন থেকে এই সুবিধা ৬ মাস পর্যন্ত পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।