ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিটি ব্যাংকের সঙ্গে প্রিমাডলারের চুক্তি সই

82 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
সিটি ব্যাংকের সঙ্গে প্রিমাডলারের চুক্তি সই

ঢাকা: ব্যাংকের রপ্তানি খাতের গ্রাহকদের বৈদেশিক লেনদেনে গতিশীলতা আনতে প্রিমাডলারের সঙ্গে চুক্তি সই করেছে সিটি ব্যাংক।

মঙ্গলবার (১৪ জুলাই) সিটি ব্যাংক থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০১৫ সাল থেকে প্রিমাডলার যাত্রা শুরু করে বিশ্বজুড়ে ১২টি কার্যালয়ের মাধ্যমে আন্তঃদেশীয় বাণিজ্যিক লেনদেনে অবদান রাখছে।

যার সদর দফতর যুক্তরাজ্যে অবস্থিত। প্রিমাডলারের সঙ্গে চুক্তির ফলে সিটি ব্যাংক বাংলাদেশে রপ্তানিখাতের গ্রাহকদের জন্য ‘প্রথমবারের মতো’ প্রযুক্তিভিত্তিক অর্থায়ন সেবা দেওয়া হবে। যা তাদের বিলম্বিত লেনদেনকে সহজে পেতে সাহায্য করবে। নিরাপদ এবং সাশ্রয়ী এ প্রযুক্তি ভিত্তিক সমাধান রপ্তানিকারকদের লেনদেনের সময় কমিয়ে আনবে।

এছাড়া রপ্তানিকারকদের একটি সমন্বিত সেবা দিতে প্রিমাডলারের রিয়েল টাইম যোগযোগ ব্যবস্থা এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে সংযোগে কাজে লাগাতে পারবে সিটি ব্যাংক। প্রিমাডলারের অনলাইন ব্যবস্থা ব্যবহারের মাধ্যমে রপ্তানি খাতের গ্রাহকদের সাত দিন ২৪ ঘণ্টা সেবার আওতায় নিয়ে আসবে।

সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ এবং প্রিমাডলার বাংলাদেশের প্রধান মুনাওয়ার উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন। এ সময় উপস্থিত ছিলেন দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad