ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৩ ০৩:৪১:২২ এএম
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের জুনাইদ আহমেদ‍ পলক

ঢাকা: করোনাভাইরাস পরবর্তী সময়ে টিকে থাকার জন্য বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগ করতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ‍ পলক।

রোববার (১২ জুলাই) অনলাইনে বিপিও শিল্পের জন্য এমএসএমই অর্থায়ন সম্প্রসারণের সুবিধার্থে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সঙ্গে বাক্কোর চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) শিল্প খাতে ক্ষুদ্র, ছোট ও মাঝারি উদ্যোক্তাদের (এমএসএমই) অর্থনৈতিক দিক দিয়ে সহযোগিতা করার জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) সদস্যদের জামানত ছাড়াই ঋণ দেবে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

এজন্য আইপিডিসি ও বাক্কোর মধ্যে চুক্তি সই হয়।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ‍ পলক বলেন, বাক্কোর উদ্যোগটি খুবই সময়োপযোগী। কেননা এই মুহূর্তে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য এক্সেস টু ফাইনান্স খুবই গুরুত্বপূর্ণ, যা করোনা চলাকালে এবং পরবর্তী সময়ে বিপিও উদ্যোক্তাদের টিকে থাকতে সহায়তা করবে।

স্থানীয় ব্যাংকসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানগুলোকেও প্রতিমন্ত্রী আহ্বান জানান তারা যেন দেশীও বিপিও কোম্পানিগুলোর মাধ্যমে তাদের আউটসোর্সিং সার্ভিসগুলো নিয়ে এই শিল্পের সম্প্রসারণে ভূমিকা রাখেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান দাউদ শামস এবং আইটি ও বিজনেস ট্রান্সফরমেশন বিভাগের প্রধান আলেয়া আর ইকবাল, বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২০
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa