ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

খরচ ছাড়াই বিকাশে ভিসা-অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ০৬:২৩:১৮ পিএম
খরচ ছাড়াই বিকাশে ভিসা-অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ

ঢাকা: বাড়তি কোনো খরচ ছাড়াই করোনা ভাইরাস সংকটে বিকাশে ভিসা ও অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন গ্রাহক।  

জুলাই-আগস্ট মাসজুড়ে ক্রেডিট কার্ডের বিলের পরিমাণের উপর এক শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার দিচ্ছে বিকাশ। অফার চলাকালীন একজন গ্রাহক সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন।

ফলে গ্রাহক ২০ হাজার টাকা পর্যন্ত ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন বাড়তি কোনো খরচ ছাড়াই।

ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়ানোর ঝামেলা এড়িয়ে যেকোন সময় যেকোন স্থান থেকে খুব সহজেই বিকাশে অ্যামেক্স বা ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যায়। ফলে নির্দিষ্ট তারিখের মধ্যে ক্রেডিট কার্ড এর বিল পরিশোধ এখন গ্রাহকের হাতের মুঠোয়। এমনকি গ্রাহক প্রয়োজনে অ্যাড মানি সেবা ব্যবহার করে যেকোন ভিসা বা মাস্টার কার্ড থেকে টাকা আনতে পারেন বিকাশে। এছাড়া ১৪টি ব্যাংকের অনলাইন ব্যাংকিং বা অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করতে পারেন গ্রাহক।

বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ড বিল পরিশোধের সেবা করোনার সময়ে গ্রাহককে নিরাপদ রাখার পাশাপাশি ব্যাংকের কাউন্টারেও বাড়তি মানুষের উপস্থিতি কমাতে ভূমিকা রাখছে বলে মনে করেছেন সংশ্লিষ্টরা।

রোববার (১২ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  

এতে আরো বলা হয়, বিকাশ অ্যাপের মূল মেনু থেকে ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘সিটি ব্যাংক অ্যামেক্স ক্রেডিট কার্ড বিল’ এবং ‘ভিসা ক্রেডিট কার্ড বিল’ অপশন দু’টি থেকে গ্রাহককে তার কার্ডটি নির্বাচন করতে হয়। পরের ধাপে ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমাণ এবং শেষে বিকাশ পিন দিলেই বিল পরিশোধ প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এসই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa