ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

খুলনায় পাট শিল্প রক্ষায় নাগরিক পরিষদ গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১২ ০৩:৫০:৪৩ এএম
খুলনায় পাট শিল্প রক্ষায় নাগরিক পরিষদ গঠন

খুলনা: সোনালী আঁশ পাট ও পাট শিল্প রক্ষায় খুলনায় সম্মিলিত নাগরিক পরিষদ গঠন করা হয়েছে। অ্যাডভোকেট কুদরত-ই-খুদাকে আহ্বায়ক ও এস এ রশীদকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে নাগরিক, কৃষক, শ্রমিক, যুব, ছাত্র প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা হয়েছে।  

শনিবার (১১জুলাই) সম্মিলিত নাগরিক পরিষদ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সভায় এ কমিটি গঠন করা হয়। সভা সঞ্চলনা করেন- সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের খুলনা জেলার সভাপতি জনার্দন দত্ত নান্টু।

প্রবন্ধ উপস্থাপন করেন- সুতপা বেদজ্ঞ।  

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৪ জুলাই (মঙ্গলবার) বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন ও ২০ জুলাই (সোমাবর) বেলা ১১টায় মহানগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে।  

সভায় বন্ধ ঘোষিত ২৫টি রাষ্ট্রায়ত্ব পাটকল রাষ্ট্রের অধীনে রেখেই আধুনিকায়নের মাধ্যমে চালু রাখার আহ্বান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন- খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক অ্যাডভোকেট আ ফ ম মহসীন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি ডা. মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, মহানগর সভাপতি এইচ এম শাহাদৎ, মহানগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. বাবুল হাওলাদার, শ্রমিক নেতা মো. মোজাম্মেল হক, মিজানুর রহমান বাবু, আমরা খুলনাবাসীর সাধারণ সম্পাদক এস এম মাহাবুবুর রহমান খোকন, সাবেক সিবিএ নেতা এম এ কাশেম, ইউনাইটেড কমিউনিস্ট লীগ নেতা ডা. সমরেশ রায়, মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার হোসেন, কৃষক নেতা আনিসুর রহমান মিঠু, আইন ও অধিকার বাস্তবায়ন ফোরামের সাধারণ সম্পাদক আফজাল হোসেন রাজু, যুব ইউনিয়নের জেলা সভাপতি নিত্যানন্দ ঢালী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
এমআরএম/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa