ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

শেয়ার

পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৬ ০১:৫৮:৩৯ পিএম
পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৬ জুলাই) পুঁজিবাজারে সূচক বেড়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সামান্য কমেছে। 

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৯৪ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯২১ ও ১৩৪২ পয়েন্টে অবস্থান করছে।  

এদিন ডিএসইতে ১৫০ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৭৭ কোটি টাকার বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৩ কোটি টাকার।  

সোমবার ডিএসইতে ২৯৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৭টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো-বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, ইন্দোবাংলা, বিএসসিসিএল, ওয়াটা কেমিক্যাল, রেকিট বেনকেজার, প্রোগ্রেসিভ লাইফ, সামিট পাওয়ার, সেন্ট্রাল ফার্মা ও ফাইন ফুড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই সোমবার ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৩৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১১৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির কোম্পানির শেয়ার দর।

সোমবার সিএসইতে ৮৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৬ লাখ টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৮৯ কোটি ৩৩ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্ট, জুলাই ০৬, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa