ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

শেয়ার

ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ০১:৫০:৩৮ পিএম
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৫ জুলাই) পুঁজিবাজারে সূচক কমেছে। তবে এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ে বেশি লেনদেন হয়েছে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট কমে ৩ হাজার ৯৮১ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে যথাক্রমে ৯২১ ও ১৩৩৬ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ৭৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে ৮ কোটি টাকার কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৮১ কোটি টাকার।

রোববার ডিএসইতে ২৮০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৩০টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- ওয়াটা কেমিক্যাল, বেক্সিমকো ফার্মা, বিএসসিসিএল, গ্লাক্সো স্মিথ, সোনার বাংলা ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স, এনবিএল, সেন্ট্রাল ফার্মা, ইন্দোবাংলা ও লিন্ডে বিডি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই রোববার ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩১০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১০০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির কোম্পানির শেয়ার দর।  

রোববার সিএসইতে ৮৯ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৮৭ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২ কোটি ৩২ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa