ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইয়ামাহা মোটরের ৬৫ বছর উদযাপন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
ইয়ামাহা মোটরের ৬৫ বছর উদযাপন

ঢাকা: ইয়ামাহা মোটর কোম্পানি লিমিটেড ১৯৫৫ সালে জাপানে যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর তাদের প্রথম তৈরি করা মোটরসাইকেলটির নাম ছিল ওয়াইএ-১। বিশ্বব্যাপী ইয়ামাহা মোটর কোম্পানি মূলত: অত্যাধুনিক মোটরসাইকেল তৈরির জন্য বিখ্যাত। এছাড়াও তারা মোটর চালিত বাইসাইকেল, ফিশিং বোট, এটিভি, গলফ কার ইত্যাদি প্রস্তুত করে, যা বিশ্বব্যাপী জনপ্রিয়।

এসিআই মটরস বাংলাদেশে ইয়ামাহা মোটরসাইকেলের একমাত্র ডিস্ট্রিবিউটর ও টেকনিক্যাল কোলাবোরেটেড পার্টনার। স্বনামধন্য কোম্পানি এসিআইয়ের একটি সহায়ক প্রতিষ্ঠান হিসেবে ২০০৭ সালে এসিআই মটরস যাত্রা শুরু করে।

বর্তমানে সারাদেশে এর ৭০টিরও বেশি থ্রি এস ডিলার পয়েন্ট রয়েছে।

বুধবার (১ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে ইয়ামাহা থ্রি এস সেন্টারে ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ বছর উদযাপন করা হয়। অনুষ্ঠানে ইয়ামাহার বিভিন্ন কাস্টমার ছাড়াও ইয়ামাহা প্রেমী বাইকাররা অংশগ্রহণ করেন।

এসিআই মটরস এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এছাড়াও দেশের ৩১টি ডিলার পয়েন্টে এ অনুষ্ঠান উদযাপিত হয়। করোনা পরিস্থিতির কারণে অসহায়দের মধ্যে খাবার ও শ্রমজীবীদের মধ্যে রিকশা বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।