ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

ফেয়ার অ্যান্ড লাভলীর নতুন নাম ‘গ্লোউ অ্যান্ড লাভলী’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুলাই ২, ২০২০
ফেয়ার অ্যান্ড লাভলীর নতুন নাম ‘গ্লোউ অ্যান্ড লাভলী’

ঢাকা: নারীদের ত্বক ফর্সাকারী ক্রিম ফেয়ার অ্যান্ড লাভলীর নতুন নাম গ্লো অ্যান্ড লাভলী করা হয়েছে বলে জানিয়েছে বহুজাতিক প্রতিষ্ঠান ইউনিলিভার। একইসঙ্গে পুরুষদের জন্য ব্র্যান্ডটির নতুন নাম গ্লো অ্যান্ড হ্যান্ডসাম করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছে হিন্দুস্থান ইউনিলিভার।

ইন্ডিয়ান ট্রেড মার্কস রেজিস্ট্রিতে এ নামে নতুন পণ্যটির নিবন্ধন করা হয়েছে বলে জানিয়েছে ফিন্যান্সিয়াল টাইমস।

এর আগে গত বৃহস্পতিবার ফেয়ার অ্যান্ড লাভলী ব্র্যান্ডটির নাম পরিবর্তনের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

ত্বকের যত্নে ব্যবহৃত ইউনিলিভার বাংলাদেশের ফ্ল্যাগশিপ প্রসাধন ব্র্যান্ড ‘ফেয়ার অ্যান্ড লাভলী’র নতুন নামকরণ করা হয়েছে ‘গ্লো অ্যান্ড লাভলী’। ত্বকের যত্নে ব্যবহৃত প্রসাধন পণ্যের বিবর্তনের পরবর্তী পদক্ষেপের অংশ হিসেবেই পণ্যটির নতুন নামকরণের এই ঘোষণাটি দিয়েছে কোম্পানিটি।  

আরো সার্বজনীন ও ইতিবাচক সৌন্দর্যের লক্ষ্যে ব্র্যান্ডকে এগিয়ে নিতে সম্প্রতি ‘ফেয়ার অ্যান্ড লাভলী’ ব্র্যান্ডের নাম থেকে ‘ফেয়ার’ শব্দটি সরিয়ে ফেলার ঘোষণা দেয় ইউনিলিভার। পণ্যটির নতুন এই নামকরণ তারই বাস্তব প্রতিফলন।  

২০১৯ সালের শুরুর দিকে ব্র্যান্ডের সব ধরনের যোগাযোগ মাধ্যমে ‘ত্বক ফর্সা করার উপকারিতা’, ‘ফর্সাকারী’ এবং ‘ত্বক উজ্জ্বলকারী’ শব্দগুলোর পরিবর্তে ব্যবহৃত হয়েছে- ‘দ্যুতি’/গ্লো, ‘উজ্জ্বল আভা’, ‘ত্বকের নির্মলতা’, এবং ‘উজ্জ্বলতা’।  

বস্তুত: পরিমার্জিত এই শব্দগুলো সুস্থ ত্বকের সামগ্রিক পরিচায়ক।  

প্রয়োজনীয় অনুমোদন পাওয়ার পর আগামী কয়েক মাসের মধ্যেই 'গ্লো অ্যান্ড লাভলী' বাজারে পাওয়া যাবে এবং নতুন এই পণ্যটিতে আগামীদিনের উদ্ভাবনসমূহ প্রয়োগ করা হবে।  

এছাড়া পুরুষদের জন্য তৈরি ‘ফেয়ার অ্যান্ড লাভলী' এখন থেকে পাওয়া যাবে 'গ্লো অ্যান্ড হ্যান্ডসাম’ নামে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুলাই ০২, ২০২০
এসই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa