ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

মসলার বাজারে অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ১, ২০২০
মসলার বাজারে অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: আসন্ন ঈদকে সামনে মসলাজাতীয় পণ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখতে রাজধানীর মৌলভীবাজার মসলার পাইকারি বাজারে তদারকিমূলক অভিযান চালিয়ে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১ জুলাই) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে বুধবার নগরীর মৌলভীবাজারের মসলা জাতীয় পণ্যের পাইকারি বাজার, নিউমার্কেট, পলাশী বাজার ও হাতিরপুল বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

তদারকিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করে তা আদায় করা হয়। এছাড়া সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য মাইকিং করে সচেতন করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এসব অভিযানে নেতৃত্ব দেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয় ভাউচার সংরক্ষণ করতে ও পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে এবং যৌক্তিক মূল্যে  মসলাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করার জন্য আহ্বান জানান অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা।

এছাড়া জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa