bangla news

ভিডিও কনফারেন্সে বোর্ড সভার ভিডিও সংরক্ষণ করতে হবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৮:৪০:৪৭ পিএম
.

.

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধকল্পে ব্যাংকের পর্ষদ সভা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হলে ভিডিও ফুটেজ সংক্ষরণ করতে হবে না।

মঙ্গলবার (৩০জুন) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সকল তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ।

এতে বলা হয়েছে, চলতি বছরের ১৭ মে একটি প্রজ্ঞাপন জারি করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত আংশিক বা পূর্ণাঙ্গ সভার ক্ষেত্রে ভিডিও ফুটেজ সংরক্ষণ করার নির্দেশনা প্রদান করা হয়। এক্ষেত্রে সভার ভিডিও ফুটেজ সংরক্ষণের ক্ষেত্রে কিছু কিছু সফটওয়্যারের সীমাবদ্ধতা রয়েছে মর্মে ব্যাংকসমূহ অবহিত করেছে।

এতদ্ব্যতীত, কতিপয় ব্যাংক সভাসমূহে আলোচিত গোপনীয় বিষয়াবলী হ্যাকিং হওয়ার আশঙ্কা প্রকাশ করেছে। বর্ণিত বিষয়াবলী বিবেচনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত আংশিক বা পূর্ণাঙ্গ সভার ক্ষেত্রে ভিডিও ফুটেজ সংরক্ষণ করার বাধ্যবাধকতা হতে অব্যাহতি প্রদান করা হলো। তবে পরিচালনা পর্ষদ, নির্বাহী কমিটি, অডিট কমিটি ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটিতে আলোচিত বিষয় ও গৃহীত সিদ্ধান্তসমূহে যথানিয়মে কার্যবিবরণী আকারে লিপিবদ্ধ ও যথারীতি স্বাক্ষরিত হতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এসই/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 20:40:47