bangla news

বাজারে এলো বার্জার পেইন্টসের হ্যান্ড স্যানিটাইজার

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ৭:২৯:১১ পিএম
.

.

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির আলোকে ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা বাড়ানোর লক্ষ্যে বার্জার পেইন্টস বাংলাদেশ নিজেদের কার্যক্রম পরিধি বাড়িয়ে ‘বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার’ বাজারে নিয়ে এসেছে।

যেহেতু এখন পর্যন্ত করোনা প্রতিরোধে বা প্রতিকারে কোনো ওষুধ বা টিকা নিশ্চিত করা যায়নি, সেহেতু এ রোগ প্রতিরোধে হাত পরিষ্কার ও জীবাণুমুক্ত রাখা আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আর সাবান দিয়ে হাত ধোয়া সবসময় সম্ভব হয়ে উঠে না, এজন্য দ্রুত এবং সহজ বিকল্প হচ্ছে অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার। তবে এক্ষেত্রে যেকোনো ফর্মুলার হ্যান্ড স্যানিটাইজার কার্যকর নয়। এজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনা প্রতিরোধে দু’টি অ্যালকোহল ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার ফর্মুলা অনুমোদন করেছে। ডব্লিউএইচও এর অনুমোদিত ফর্মুলার ওপর ভিত্তি করেই বার্জার পেইন্টস বাংলাদেশ তাদের হ্যান্ড স্যানিটাইজার বাণিজ্যিকভাবে তৈরি করছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের থেকে প্রয়োজনীয় সব অনুমোদন ও অনুমতি সাপেক্ষে প্রতিষ্ঠানটি বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা শুরু করেছে।

এ বিষয়ে বার্জার পেইন্টস বাংলাদেশের জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ বলেন, ‘কোভিড-১৯ মহামারি আমাদের জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। বাংলাদেশ সরকারসহ দেশের সব প্রতিষ্ঠান করোনা মোকাবিলায় এগিয়ে এসেছে। এ সংক্রমণ রোধে ব্যক্তিগত পরিচ্ছন্নতার অংশ হিসেবে হ্যান্ড স্যানিটাইজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের অন্যতম সবচেয়ে পুরানো এবং দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা বিশ্বাস করি যে এ দুর্যোগ মোকাবিলায় আমাদেরও দায়িত্ব পালন করার সুযোগ রয়েছে। সেই দায়িত্ববোধের আওতায় বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা শুরু হয়েছে।

এছাড়াও ব্যক্তিগত সুরক্ষা এবং পরিচ্ছন্নতা নিশ্চিতকরণে প্রতিষ্ঠানটি ডিলার এবং পেইন্টারদের মধ্যে ইতোমধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে। ২৫০ মিলি আকারের তরল ভিত্তিক বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-30 19:29:11