ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ৩০, ২০২০
সূচকের সঙ্গে বেড়েছে লেনদেনও

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (৩০ জুন) পুঁজিবাজারে সূচক বেড়েছে। একইসঙ্গে লেনদেন সাড়ে ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে। এ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ৫৫৫ কোটি ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২৬ কোটি টাকার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৮৯ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯২৫ ও ১৩৪০ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে ৫৫৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৪০১ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১৫৪ কোটি টাকার।

মঙ্গলবার ডিএসইতে ২৮৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ৩৮টি কোম্পানির। কমেছে ২৪টির। অপরিবর্তিত রয়েছে ২২৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

মঙ্গলবার লেনদেনে শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা, বিএসসিসিএল, সেন্ট্রাল ফার্মা, স্কয়ার ফার্মা, ইন্দোবাংলা, একমি ল্যাব, লিন্ডে বিডি, যমুনা ব্যাংক, ওয়াটা কেমিক্যাল ও আল আরাফাহ ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এ দিন ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৩২ পয়েন্টে। এ দিন সিএসইতে হাত বদল হওয়া ১৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৫টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪টির।

মঙ্গলবার সিএসইতে ২২৬ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৪৮ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৭৮ কোটি ৫৭ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এসএমএকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।