ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুন ২৪, ২০২০
সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৪ জুন) পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে। তবে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬৪ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০ দশমিক ৩৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০ দশমিক ৯৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯১৮ ও ১৩২৭ পয়েন্টে অবস্থান করছে।  

ডিএসইতে এ দিন ৫৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৭ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৭১ কোটি টাকার।  

ডিএসইতে ২৭১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২৩টি কোম্পানির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

বুধবার লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো: আল-আরাফাহ ব্যাংক, বেক্সিমকো ফার্মা, এক্সিম ব্যাংক, বিএসসিসিএল, লিন্ডে বিডি, এনসিসি ব্যাংক, ইসলামি ব্যাংক, গ্লাক্সো স্মিথ, রেকিট বেনকেজার ও জেএমআই সিরিঞ্জ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২০টির, কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৩টির কোম্পানির শেয়ার দর। সিএসইতে ১১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় ১৯ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৩০ কোটি ৪১ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুন ২৪, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।