ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দুই ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুন ২৩, ২০২০
দুই ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি প্রতিষ্ঠান সিটি ব্যাংক এবং যমুনা ব্যাংকের ৮শ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

মঙ্গলবার (২৩ জুন) কমিশনের ৭২৯তম নিয়মিত সভায় কোম্পানিটির বন্ড অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিটি ব্যাংকের ৪শ কোটি টাকার আনসিকিউরড, নন-কনভার্টেবল, ব্যাসেল কমপ্লেইন্ট ও পারপেচুয়াল বন্ড অনুমোদন করেছে।

এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে আনসিকিউরড, নন-কনর্ভাটেবল, ফ্লোটিং রেট ও পারপেচুয়াল বন্ড। যার কুপন হার ১১ থেকে ১৪ শতাংশ।

পারপেচুয়াল বন্ডটি সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে সিটি ব্যাংকের অ্যাডিশনাল টায়ারI ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। বন্ডের ট্রাস্টি ও লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড ও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করছে।

যমুনা ব্যাংকের ৪শ কোটি টাকার আনসিকিউরড, নন-কনর্ভাটেবল, ব্যাসেল কমপ্লেইন্ট ও পারপেচুয়াল বন্ড অনুমোদন করেছে। এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে আনসিকিউরড, নন-কনর্ভাটেবল, ফ্লোটিং রেট ও পারপেচুয়াল বন্ড। যার কুপন হার ১১ থেকে ১৪ শতাংশ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ২৩, ২০২০
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।