ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ইনটেকের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুন ২৩, ২০২০
ইনটেকের প্রত্যেক পরিচালককে ২৫ লাখ টাকা করে জরিমানা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ইনটেক লিমিটেডের প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনিত ব্যতিত) ২৫ লাখ টাকা করে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

মঙ্গলবার (২৩ জুন) কমিশনের ৭২৯তম নিয়মিত সভায় এই জরিমানা করা হয়েছে। সংস্থাটির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  ইনটেক কর্তৃপক্ষ ব্যবসা ভিন্ন খাতে সম্প্রসারণ সংক্রান্ত বিষয়ে এজিএম'র এজেন্ডায় না তোলা এবং রিসোর্ট প্রজেক্ট করা, মৎস খাতে ব্যবসা শুরু করা ও বিভিন্ন খাতে নতুন বিনিয়োগ করা ও বিনিয়োগ ফেরত আনা সম্পর্কে পিএসআই প্রকাশ করেনি। এছাড়া কমিশনের নোটিফিকেশন নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১১৯/এডমিন/৩৪ অনুযায়ী কোম্পানির পরিচালনা পর্ষদ কর্তৃক ন্যূনতম শেয়ার ধারণ করেনি।  

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এসবের মাধ্যমে লিস্টিং রেগুলেশন ২৪, কমিশনের আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯ ১৯৩/১৭৯/এডমিন/৬৪ এবং প্রজ্ঞাপন নং- এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১১৯/এডমিন/৩৪ লঙ্ঘন করেছে ইনটেক। এ কারণে কোম্পানির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র ও মনোনিত ব্যতিত) ২৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুন ২৩, ২০২০
এসএমএকে/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।