ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

করোনা: বিশ্বব্যাপী একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২০
করোনা: বিশ্বব্যাপী একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) একদিনে বিশ্বে দেড় লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। এটিই বিশ্বব্যাপী এখন পর্যন্ত সর্বোচ্চ বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসাস।

বৃহস্পতিবার (১৮ জুন) একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর ঘটনা নিয়ে শুক্রবার (১৯ জুন) এক ব্রিফিংয়ে ডব্লিউএইচও মহাপরিচালক বলেন, একদিনে বিশ্বে দেড় লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এটিই এখন পর্যন্ত সবচেয়ে বেশি।

আক্রান্তদের মধ্যে প্রায় অর্ধেক মানুষই যুক্তরাষ্ট্রের বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এছাড়া দক্ষিণ এশিয়া এবং মধ্য প্রাচ্যও প্রচুর আক্রান্ত রয়েছে।

বিশ্ববাসীকে সতর্ক করে তেদ্রোস আধানম গ্যাব্রিয়েসাস বলেন, বিশ্ব এখন এক নতুন ও বিপজ্জনক ধাপে রয়েছে। অনেক মানুষ ঘরে বসে থেকে বিরক্ত হয়ে পড়েছেন। এ ছাড়া দেশগুলো তাদের সাধারণ মানুষ ও অর্থনীতির কথা চিন্তা করে লকডাউন তুলে দেওয়ার জন্য আগ্রহী দেখাচ্ছে। তবে ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ছে।

তিনি বলেন, ডব্লিউএইচও জনগণকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার জন্য পরামর্শ দেয়। আপনি অসুস্থবোধ করলে বাড়িতেই থাকুন। মাস্ক পরুন এবং ঘন ঘন হাত ধুয়ে নিন।

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, জুন ২০, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।