bangla news

শেষ কার্যদিবসে সূচকের সঙ্গে কমেছে লেনদেন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ২:৪৫:২০ পিএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: বাজেট পরবর্তী সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৮ জুন) পুঁজিবাজারে সূচক সামান্য কমেছে। একই সঙ্গে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনেও ভাটা পড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার (১৮ জুন) ডিএসই প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে ৩ হাজার ৯৬০ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০ দশমিক ১৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০ দশমিক ২৭ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৮ ও ১৩২৫ পয়েন্টে অবস্থান করছে। 

আজ ডিএসইতে ৬৯ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৯ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৮ কোটি টাকার। 

ডিএসইতে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৪টি কোম্পানি কমেছে ১৮টি এবং অপরিবর্তিত রয়েছে ১৯৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

বৃহস্পতিবার লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো- লিন্ডে বিডি, বেক্সিমকো ফার্মা, ইন্দোবাংলা ফার্মা, বেক্সিমকো লিমিটেড, এনবিএল, রেকিট বেনকেজার, এনসিসি ব্যাংক, সেন্ট্রাল ফার্মা, বিএসসিসিএল ও যমুনা ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৮৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০টির, কমেছে ১৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির কোম্পানির শেয়ার দর।

সিএসইতে ১ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে প্রায় ৫ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৬ কোটি ৫৮ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এসএমএকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 14:45:20