ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জুন ৭, ২০২০
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে

ঢাকা: টানা চার কার্যদিবস পর রোববার (৭ জুন) পুঁজিবাজারে সূচকের উত্থান হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক ৮ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএএসপিআই ২৩ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬১ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৮ ও ১৩২৭ পয়েন্টে অবস্থান করছে।

 

রোববার ডিএসইতে ৭০ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৩৮ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪২ কোটি টাকার।  

এদিন ডিএসইতে ২৯৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮টি কোম্পানির, কমেছে ১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

রোববার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো-স্কয়ার ফার্মা, গ্রামীণ ফোন, সেন্ট্রাল ফার্মা, বেক্সিমকো ফার্মা, লিন্ডে বিডি, সামিট পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, ইন্দো-বাংলা, বিএসসিসিএল ও এক্সিম ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬০ পয়েন্টে। রোববার সিএসইতে হাত বদল হওয়া ৯০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫টির, কমেছে ১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির কোম্পানির শেয়ার দর।

এদিন সিএসইতে ৯ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪ কোটি ৯৫ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।