ঢাকা, শনিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৪ জুলাই ২০২১, ১৩ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বাসা থেকে কাজ করবেন বাংলাদেশ ব্যাংকের কর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, জুন ৫, ২০২০
বাসা থেকে কাজ করবেন বাংলাদেশ ব্যাংকের কর্মীরা

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ ব্যাংকের ৫০শতাংশ কর্মী বাসা থেকে কাজ করবেন। বাকি অর্ধেক কর্মীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১২ দফা মেনে সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রেখে অফিসে এসে কাজ করতে হবে। দায়িত্ব পালনের রোস্টার করবেন প্রধান কার‌্যালয়সহ সকল শাখা অফিসের বিভাগীয় প্রধান বা মহাব্যবস্থাপকগণ।

স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ ব্যাংক। এই সিদ্ধান্ত গ্রহণ করে বৃহস্পতিবার (৪ জুন) এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করেছে।

এতে বলা হয়েছে, প্রধান কার‌্যালয়ের সকল বিভাগীয় প্রধান এবং শাখা অফিসের প্রধান নির্বাহী-মহাব্যবস্থাপক অফিসের কাজের গুরুত্ব বিবেচনায় ও বাস্তবতার নিরিখে সুষ্ঠুভাবে অফিস পরিচালনার নিমিত্তে পর‌্যায়ক্রমিক দায়িত্ব বন্টন বো রোস্টারিং করতে পারবেন।

সকল বিভাগ-অফিসের প্রধানগণ কর্মকর্তা-কর্মচারীদের অফিসে স্বশরীরে উপস্থিত হওয়ার বিরতিকাল এমন ভাবে নির্ধারণ করবেন যাতে স্বাস্থ্যঝুঁকিন ন্যুনতম পর‌্যায়ে থাকে এবং দৈনন্দিন কাজে কোনোরূপ বিঘ্ন সৃষ্টি না হয়। রোস্টারিংকালে যে সকল কর্মকর্তা বাসায় অবস্থান করবেন তারা বাসা হতে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং কেহ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। এসময় যে সকল কর্মকর্তা-কর্মচারী অফিসে স্বশরীরে উপস্থিত থেকে দায়িত্ব পালন করবে তারা লাঞ্চ সুবিধা প্রাপ্য হবেন।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, জুন ৫, ২০২০
এসই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa