bangla news

সোনামসজিদ দিয়ে পণ্য পাঠানোর আগ্রহ ভারতীয় ব্যবসায়ীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৬:২৫:০৭ পিএম
সোনামসজিদ দিয়ে পণ্য পাঠানোর আগ্রহ ভারতীয় ব্যবসায়ীদের

সোনামসজিদ দিয়ে পণ্য পাঠানোর আগ্রহ ভারতীয় ব্যবসায়ীদের

চাঁপাইনবাবগঞ্জ: আবারও ভারতের মাহদীপুর স্থলবন্দর দিয়ে বৃহস্পতিবার (০৪ জুন) থেকে বাংলাদেশের সোনামসজিদ বন্দরে ভারতীয় পণ্য পাঠানোর আগ্রহ দেখিয়েছে ভারতীয় ব্যাবসায়ীরা। 

বুধবার (০৩ জুন) দুপুরে মোবাইল ফোনে এ আগ্রহ প্রকাশ করেন ভারতীয় সিঅ্যান্ড এফ এজেন্ট অ্যাসোয়িশেনের সাধারণ সম্পাদক ভূপতি মণ্ডল। এ নিয়ে বন্দর এলাকায় আকস্মিক পরিদর্শনে গিয়ে সেখানে এক সভা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নুরুল হক। বন্দর সংশ্লিষ্টদের বেশকিছু নির্দেশনা দেন তিনি।

বুধবার (৩ জুন) বেলা ১১টার দিকে বন্দর এলাকা পরিদর্শন শেষে স্থলবন্দর সিঅ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশন কনফারেন্স রুমে কাস্টমস এবং বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের কর্মকর্তা ও ব্যবসায়ীদের সঙ্গে তিনি বৈঠক করেন।

বৈঠকে ভারতীয় গাড়ি চালকদের তাপমাত্রা পরীক্ষা এবং শ্রমিকদের মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থাসহ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে খাদ্যপণ্যসহ সব প্রকার দ্রবাদি সকাল সাড়ে ৯টা থেকে দুপুট ২টা পর্যন্ত আমদারি করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে ভারতীয় ট্রাক চালকদের বাংলাদেশে প্রবেশের দিনই বিকেল ৫টার মধ্যে ফেরত যাওয়ার সিদ্ধান্ত গ্রহীত হয়।

বৈঠকে বক্তব্য দেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরি ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিমুল আক্তার।

এ সময় সোনামসজিদ কাস্টমস কর্মকর্তা, সিঅ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিসহ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে বন্দর পরিচালনাকারী পানামা পোর্ট লিমিটেডের পোর্ট ম্যানেজার মাঈনুল ইসলাম বাংলানিউজকে জানান, ভারতীয় সিএ্যান্ড এফ এজেন্ট সাধারণ সম্পাদক ভূপতি মণ্ডলের মোবাইল ফোনে তাকে ভারত থেকে পণ্যবাহী ট্রাক পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে। সেসঙ্গে বৈঠকের সব সিদ্ধান্ত মেনে বন্দর পরিচালনার উদ্যোগ নেওয়া হয়।ss

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 18:25:07