bangla news

কার্যসাধনে সাধারণ ছুটির সময়টি বাদ দেয়ার সিদ্ধান্ত বিএসইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০২ ৭:৪৫:৩৫ পিএম
লোগো

লোগো

ঢাকা: করোনার প্রভাব মোকাবিলায় প্রয়োজনীয় কার্যাবলী সম্পাদনের জন্য নির্ধারিত সময় গণনার ক্ষেত্রে সরকার ঘোষিত সাধারণ ছুটির (২৬ মার্চ-৩০ মে) সময়টি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২ জুন) বিএসইসির ৭২৭তম জরুরি কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংস্থাটির মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, কমিশনে যেকোনো স্টেটমেন্ট, রিপোর্ট, রিটার্ন, ডকুমেন্ট বা ইনফরমেশন জমা দেওয়ার ক্ষেত্রে করোনা ভাইরাসের জন্য ঘোষিত সাধারণ ছুটিকে অন্তর্ভুক্ত করা হবে না। ওই সব তথ্য জমা দেওয়ার সাধারণ ছুটির সময় গণনা বহির্ভূত থাকবে। একইসঙ্গে কমিশন ছাড়াও স্টক এক্সচেঞ্জ ও কোনো ব্যক্তিকে প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে সাধারণ ছুটির সময়কে অন্তর্ভুক্ত করা হবে না।

নির্দেশনায় আরও বলা হয়, সাধারণ ছুটির সময়ে কোনো সভা আয়োজন বা কোনো নির্দেশনা পরিপালনের নির্দেশনাও শিথিল করা হয়েছে। অর্থাৎ ওই সময় সভা বা নির্দেশনা পরিপালনের বাধ্যবাধকতা থাকলেও তা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে মূল্য সংবেদনশীল তথ্য এর আওতাভুক্ত থাকবে না।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ০২, ২০২০
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-02 19:45:35