bangla news

হ্যান্ড ওয়াশিং স্টেশন-স্ক্রিনিং বুথ স্থাপনে এডিবির অনুদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-৩০ ১২:৫৯:১৯ পিএম
এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)

ঢাকা: নগরে হ্যান্ড ওয়াশিং স্টেশন স্থাপন, জীবাণু স্ক্রিনিং বুথ স্থাপনসহ কোভিড-১৯ মোকাবিলায় এক কোটি ৯৮ লাখ ৮১ হাজার ৩০৮ টাকা অনুদান দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। ১৩৪টি নগর স্বাস্থ্য কেন্দ্রে এগুলো স্থাপন করা হবে।

শনিবার (৩০ মে) এডিবির ঢাকা অফিসের বহিঃসম্পর্ক বিভাগের টিম লিডার গোবিন্দ বার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এর আওতায় শহুরে দরিদ্রদের প্রাথমিক স্বাস্থ্যসেবা সরবরাহ বাড়বে।

এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেছেন, কোভিড-১৯ মহামারি মোকাবিলায় এবং জনগণের পরিষেবা সরবরাহে অনুদান গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

তিনি বলেন, সরকার করোনা সংকট মোকাবিলায় যে প্রচেষ্টা করছে, আরও জোরদার করতে এই অনুদান সহায়ক হবে। এটা দিতে পেরে আমরা সন্তুষ্ট।

এই উদ্যোগটি বাংলাদেশের নগর স্বাস্থ কেন্দ্রের মাধ্যমে আট মিলিয়নেরও বেশি শহুরে দরিদ্র মানুষকে সেবা দেবে।

এই সহায়তা প্রকল্পের আওতায় কর্মরত প্রায় দুই হাজার ৭০০ চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীকে পিপিই-ও দেওয়া হবে। এছাড়া কোভিড-১৯ প্রতিরোধ ও পরিচালনা সম্পর্কে সচেতনতা কর্মসূচি চালু এবং প্রশিক্ষণ দেওয়ায় সহায়তা করবে।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মে ৩০, ২০২০
এমআইএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-30 12:59:19