ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নারায়ণঞ্জে ঈদের একদিন পর সচল ৮৩ শিল্পকারখানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মে ২৭, ২০২০
নারায়ণঞ্জে ঈদের একদিন পর সচল ৮৩ শিল্পকারখানা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে করোনার ঝুঁকির মধ্যে ঈদের একদিন পর সচল করা হয়েছে ৮৩টি শিল্প কারখানা। 

বুধবার (২৭ মে) সচল রয়েছে ৮৩টি শিল্প কারখানা। এর মধ্যে নারায়ণগঞ্জে বিজিএমইএর সদস্যভুক্ত ২৩৫ কারখানার মধ্যে চালু হয়েছে ৫টি, বিকেএমইএর ৭৯২ কারখানার মধ্যে ২৮টি, বেপজার অধীনে থাকা ইপিজেডে ৪৮ কারখানার মধ্যে ২৭টি ও বিটিএমএর ১৭২টির মধ্যে ৩টি চালু রয়েছে।

অন্য আরো ২০টি কারখানাও খোলা।  

এদিকে ১২টি গার্মেন্টসের অর্ধশতাধিক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন বলে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়। এছাড়া প্রতিদিন শ্রমিকদের নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নেওয়ার সংখ্যা বাড়ছে।  

তবে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আক্রান্ত শ্রমিকরা আইসোলেশনে থাকবেন, তবে এতে কোনো কারখানা শাটডাউন করা হবে না।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ বলেন, আজ খোলা আছে ৮৩টি কারখানা। ঈদের পর শ্রমিকরা যেন গ্রামের বাড়িতে ছুটিতে যেতে না পারে এজন্য অনেক কারখানা খুলেছে আবার কিছু কারখানার অর্ডার ছিল সেগুলো দ্রুত সম্পন্ন করতে খোলা হয়েছে। প্রতিটি কারখানায় স্বাস্থ্যবিধি যেন নিশ্চিত করা হয় সেজন্য পর্যাপ্ত দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মে ২৭, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।