ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

না’গঞ্জে আক্রান্ত ৪৩ শ্রমিক, চালু থাকবে প্রতিষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মে ১৯, ২০২০
না’গঞ্জে আক্রান্ত ৪৩ শ্রমিক, চালু থাকবে প্রতিষ্ঠান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিভিন্ন শিল্প কারখানার ৪৩ জন শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। তবে আক্রান্ত হলেও এসব প্রতিষ্ঠান শাটডাউন করা হবে না।

মঙ্গলবার (১৯ মে) রাতে বাংলানিউজকে এসব তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ।  

এরমধ্যেই তিনি সকালে সবচেয়ে বেশি আক্রান্তের প্রতিষ্ঠান ফকির নীটওয়্যারে পরিদর্শনে গেলে সেখানে কিছুটা ভুল বোঝাবুঝির কারণে শ্রমিকরা তার গাড়িতে হামলা করেন।

এতে তার চালক আহত হন।  

ডা. ইমতিয়াজ বলেন, সোমবার (১৮ মে) পর্যন্ত পেয়েছিলাম ৩৪ জন আক্রান্ত শ্রমিক। মঙ্গলবার নতুন রিপোর্ট এখনো হাতে পাইনি। তবে ৯ জন শ্রমিক ইতোমধ্যে পজিটিভ হয়েছে বলে শুনেছি। রিপোর্ট হাতে পেলে সোমবারের সঙ্গে যুক্ত হবে। সবচেয়ে বেশি আক্রান্ত ফকির নীটওয়্যারে।  

এছাড়া আরও ১০টি প্রতিষ্ঠানে আক্রান্ত রয়েছে। মোট ১১টি প্রতিষ্ঠানের ৪৩ জন শ্রমিক আক্রান্ত। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়েছিল যেন এসব কারখানা পরিদর্শন করে সেখানে যথাযথ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করার জন্য। তবে সকালে একটি কারখানায় গিয়ে আমরা হামলার শিকার হই।

তিনি বলেন, আক্রান্ত হলেও এসব কারখানাগুলো আপাতত শাটডাউন হবে না। প্রতিষ্ঠান চালু থাকবে এবং স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চলবে। আক্রান্তদের সবাই আইসোলেশনে রয়েছেন এবং ভালো আছেন। নতুন আক্রান্তদেরও আইসোলেট করা হবে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মে ১৯, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad