bangla news

শুক্র-শনিবার পোশাক শিল্প এলাকায় ব্যাংক খোলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৯ ৫:৫০:২৬ পিএম
.

.

ঢাকা: দেশের তৈরি পোশাক শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে রপ্তানি বিল ক্রয়ের মাধ্যমে নগদ অর্থ দেওয়ার লক্ষ্যে এ নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

মঙ্গলবার (১৯ মে) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক ২২ ও ২৩ মে (শুক্রবার ও শনিবার) খোলা রাখাতে হবে।

ব্যাংকিং লেনদেন সময়সূচি ব্যাংকিং লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের সময়কাল ২২ মে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আনুষাঙ্গিক কার্যক্রম সম্পন্ন করার জন্য দুপুর ১টা পর্যন্ত এবং ২৩ মে শনিবার সকাল ১০টা হতে দুপুর আড়াইটা পর্যন্ত আনুষাঙ্গিক কার্যক্রম সম্পন্ন করার জন্য দুপুর সাড়ে তিনটা পর্যন্ত খোলা রাখা যাবে। এরমধ্যে (দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি) থাকবে। এক্ষেত্রে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীরা আগের নির্দেশনা অনুযায়ী ভাতাদি প্রাপ্য হবেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১৯, ২০২০
এসই/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-19 17:50:26