ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বর্ষাতেও অমলিন স্বপ্নের বাড়ি

অর্থনীতি-ব্যবসা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মে ১৫, ২০২০
বর্ষাতেও অমলিন স্বপ্নের বাড়ি বর্ষাতেও অমলিন স্বপ্নের বাড়ি

শুরু হয়েছে বৃষ্টির মৌসুম। টাপুর টুপুর বৃষ্টির ফোঁটা আমাদের মাঝে ভিন্ন এক আবেশের সৃষ্টি করে। তবে, ভারী বর্ষণ আমাদের মনে আবার উদ্বেগেরও সৃষ্টি করে। অতিবর্ষণ জনজীবনের ওপর বেশ প্রভাব ফেলে, এর পাশাপাশি অবকাঠামোগত স্থাপনা বিশেষ করে, আমাদের বাড়ির বহির্ভাগের ওপরও রয়েছে এর বিশেষ প্রভাব।

বৃষ্টির ফোঁটার অ্যাসিডিক উপাদান বাড়ির বাইরের রঙকে নষ্ট করে ফেলে। এর ফলে, আমাদের বাড়ির দেয়ালে আসে স্যাঁতসেঁতে ভাব।

এছাড়াও, বাড়িগুলোতে চলে আসে এক ধরনের মলিন অবস্থা, যার প্রভাব পড়ে আমাদের মানসিক স্বাস্থ্যের ওপরও। তবে, বৃষ্টির দিনে আপনার বাড়ির বহির্ভাগকে সুরক্ষিত রাখতে বার্জার দিচ্ছে কার্যকরী এক সমাধান।

বৃষ্টির মৌসুমে বাড়ির বহির্ভাগকে সুরক্ষিত রাখতে অত্যন্ত উপযোগী বার্জারের ওয়েদারকোট অ্যান্টিডার্ট সুপ্রিম। বিশেষ পলিমেরিক ফাইবার এবং অ্যান্টি-কার্বনেশন প্রযুক্তি সমৃদ্ধ নতুন এ ওয়েদারকোট অ্যান্টিডার্ট সুপ্রিম এক বিশেষ ধরনের এক্সটেরিয়র পেইন্ট। উচ্চমানসম্পন্ন এই রঙ বৃষ্টির দিনে বাড়ির দেয়ালকে দেবে সুরক্ষা। এছাড়াও, এই এক্সটেরিয়র পেইন্ট দেয়ালকে ধুলার আবরণ থেকে মুক্ত রাখে। ফলে, দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও বাড়ির দেয়ালের রঙ থাকবে অমলিন। এতে থাকা বিশেষ পলিমেরিক ফাইবার দেয়ালে কোন সূক্ষ্ম ফাটল জন্মাতে দেয় না, তাই, দীর্ঘদিন পরও বাড়ি দেখায় নতুনের মতো।

এর অসাধারণ ন্যানো অ্যাডিটিভ প্রযুক্তি দেয়ালকে আল্ট্রাভায়োলেট রশ্মি, পানি ও বায়ুমণ্ডলের বিভিন্ন অ্যাসিডিক গ্যাস থেকে রক্ষা করবে। এছাড়াও, এ রঙ আপনার বাড়িকে দমকা হাওয়ার বৃষ্টি, স্যাঁতসেঁতে ভাব, ছত্রাক ও বাড়ির দেয়ালকে শেওলা ধরা থেকে রক্ষা করে। এ রঙ দিবে ১০ বছরের স্থায়ীত্বের ওয়্যারেন্টি এবং ড্যাম্প থেকে ৫ বছরের ওয়্যারেন্টি। কার্বোনেশন দীর্ঘমেয়াদে দেয়ালের কাঠামোগত ক্ষতি করতে পারে। এই রঙে থাকা অ্যান্টি-কার্বনেশন প্রপার্টি দেয়ালকে এই সমস্যা থেকে রক্ষা করবে।

এ নিয়ে বার্জার পেইন্টস বাংলাদেশের ক্যাটাগরি হেড (ডেকোরেটিভ পেইন্টস) নোমান আশরাফী রহমান বলেন, ওয়েদারকোট অ্যান্টিডার্ট সুপ্রিম এক বিশেষ ধরনের এক্সটেরিয়র পেইন্ট। উচ্চমানসম্পন্ন এই রঙ বৃষ্টির মৌসুমে দিনে বাড়ির বহির্ভাগকে সুরক্ষিত রাখবে। এছাড়াও, এই রঙ দেয়ালকে ধুলার আবরণ থেকে মুক্ত রাখে ফলে, দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও বাড়ির দেয়ালের রঙ থাকবে অমলিন। এর বিশেষ পলিমেরিক ফাইবার দেয়ালে কোন সূক্ষ ফাটল জন্মাতে দেয় না, ফলে, দীর্ঘদিন পরও বাড়ি দেখায় নতুনের মতো।

রঙ প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাড়ির বহির্ভাগের রঙের সর্বোচ্চ বিক্রয়কারী প্রতিষ্ঠান বার্জার। দেয়ালের সুরক্ষায় প্রতিষ্ঠানটি নতুন সংযোজন হিসেবে নিয়ে এসেছে ওয়েদার কোট অ্যান্টিডার্ট সুপ্রিম।

যারা নান্দনিকতার পাশাপাশি দীর্ঘস্থায়ী পেইন্টিং সল্যুশন চান তাদের জন্য এ রঙ বেশ কার্যকরী, যা আপনার বাড়ির বহির্ভাগকে বৃষ্টি, ধুলো-ময়লা ও বায়ুমণ্ডলের অন্যান্য ক্ষতিকর উপাদান থেকে সুরক্ষা দেবে।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, মে ১৫, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।