ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিআইএফএফএলের নতুন সিইও আনিছুজ্জামান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ১৪, ২০২০
বিআইএফএফএলের নতুন সিইও আনিছুজ্জামান

ঢাকা: বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন এসএম আনিছুজ্জামান। এর আগে তিনি ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

সম্প্রতি আনিছুজ্জামান বিআইএফএফএলে সিইও হিসেবে যোগদান করেন। সরকার মালিকানাধীন এবং অর্থ মন্ত্রণালয়ের পরিচালনাধীন দেশের অন্যতম বৃহৎ নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান বিআইএফএফএল।

পেশাদার ব্যাংকার হিসেবে দীর্ঘ ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন আনিছুজ্জামান দেশের স্বনামধন্য বেশ কয়েকটি ব্যাংক এবং নন ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে সততা, নিষ্ঠা, পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে যমুনা ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল শাখার প্রধান ছিলেন এবং ব্যাংকিং পেশায় সাফল্যের স্বীকৃতি হিসেবে একাধিকবার ‘সেরা ব্যবস্থাপক পুরস্কার’ অর্জন করেছেন। সুদীর্ঘ বৈচিত্র্যময় কর্মজীবনে তিনি স্বনামধন্য অনেক দেশীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

তিনি বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্ট্র‍্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে এমবিএ করেছেন। পেশাজীবনে তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, মে ১৪, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।