ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ১৪, ২০২০
বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ

সাভার (ঢাকা): বকেয়া বেতন ও ছুটির টাকার দাবিতে সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে আশুলিয়ার নরসিংহপুর সরকার মার্কেট সংলগ্ন এলাকার মেডলার অ্যাপারেলস লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেঅ পরে কারখানাটি ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

শ্রমিকরা জানান, গত এপ্রিল মাসের বকেয়া বেতন ও ছুটির টাকা পরিশোধের কথা ছিল মঙ্গলবার (১২ মে)। কিন্তু তারা ওই তারিখে টাকা পরিশোধ না করে পরদিন বুধবার (১৩ মে) ইফতারের পর দেওয়া হবে বলে শ্রমিকদের জানিয়ে দেন। বুধবারও দেই-দিচ্ছি বলে টালবাহানা করে সারাদিন কাটিয়ে দেন। বৃহস্পতিবার বেতন ও ছুটির টাকার দাবিতে শ্রমিকরা কর্মবিরতি পালন করে বিক্ষোভ করে শ্রমিকরা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের ধাওয়া দিয়ে কারখানা থেকে বের করে দেয়।

এ ব্যাপারে কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান সিনহার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

আশুলিয়া শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এসএসপি) মাহমুদ নাসের জনি বাংলানিউজকে বলেন, অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় কারখানার বাইরে জলকামানসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরে বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মে ১৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa