bangla news

নগদ সহায়তা বিতরণে নিরবচ্ছিন্ন এমএফএস নিশ্চিত করার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-১৪ ১:৫৯:৫২ পিএম
বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক।

ঢাকা: ঈদের আগে নিম্নআয়ের মানুষের মধ্যে নগদ সহায়তা বিতরণে ব্যবহৃত মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস (এমএফএস)- এর নিরবিচ্ছিন্ন সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (১৪ মে) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনা ভাইরাসের কারণে আয়-রোজগার বন্ধ হওয়া ৫০ লাখ দুস্থ পরিবারের জন্য নগদ সহায়তা সরাসরি সুবিধাভোগীর মোবাইল হিসাবে প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। এ উদ্দেশ্যে মোবাইল ব্যাংকিং সেবার নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সরকার করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এবং সংক্রমণজনিত কারণে সারা দেশের ৫০ লাখ দরিদ্র পরিবারকে মোবাইল ব্যাংকিং হিসাবের মাধ্যমে এককালীন আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। নগদ সহায়তা প্রদানের জন্য অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সুবিধাভোগীর তালিকা মোতাবেক জাতীয় পরিচয় পত্রের নম্বর (এনআইডি) যাচাইপূবর্ক মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস একাউন্ট খোলার নিমিত্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এবং একইসাথে নগদ সহায়তা বিতরণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য এজেন্ট পয়েন্টে পর্যাপ্ত পরিমাণ নগদ অর্থের সরবরাহ নিশ্চিত করার জন্য মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠানমূহকে নির্দেশনা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, মে ১৪, ২০২০
এসই/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-14 13:59:52