ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

খুলনায় শারীরিক দূরত্ব না মানায় দোকানপাট-শপিংমল বন্ধ ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, মে ১৪, ২০২০
খুলনায় শারীরিক দূরত্ব না মানায় দোকানপাট-শপিংমল বন্ধ ঘোষণা

খুলনা: করোনা ভাইরাস পরিস্থিতিতে শারীরিক দূরত্ব বজায় না রাখায় খুলনার দোকানপাট ও শপিংমল পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন গণবিজ্ঞপ্তিতে এ নির্দেশ জারি করেছেন।

এতে বলা হয়েছে, করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তার প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব অনুসরণ করে সীমিত আকারে জেলার অভ্যন্তরীণ দোকানপাট ও শপিংমল শর্তসাপেক্ষে চালুর সিদ্ধান্ত গৃহীত হয়েছিল।

তবে বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে জানা যায়, সে শর্ত দু’টি না মেনে মানুষের উপচেপড়া ভিড়, অসচেতনতা ও অবহেলার কারণে যথাযথভাবে প্রতিপালিত হচ্ছে না। ফলে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহভাবে বেড়ে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।  

এমতাবস্থায় পুনরাদেশ না দেওয়া পর্যন্ত খুলনার সবপর্যায়ে দোকানপাট ও শপিংমলসমূহ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হলো।

তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরিসেবা যেমন ফার্মেসি সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্য, কৃষি পণ্য পরিবহনের যানবাহন এর আওতামুক্ত থাকবে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজারের ক্ষেত্রে আগের জারিকৃত নির্দেশনা বহাল থাকবে। সব জনসাধারণ ও ক্রেতা-বিক্রেতা ব্যবসাপ্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, মে ১৪, ২০২০
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa