ঢাকা, মঙ্গলবার, ৫ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ জমাদিউস সানি ১৪৪২

কৃষি

মৌসুমী ফল বাজারজাতকরণের উপায় খুঁজতে সভায় বসছে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, মে ১৩, ২০২০
মৌসুমী ফল বাজারজাতকরণের উপায় খুঁজতে সভায় বসছে সরকার

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে আম, লিচু, কাঁঠালসহ অন্যান্য মৌসুমী ফল বাজারজাতকরণের উপায় খুঁজতে সংশ্লিষ্টদের নিয়ে সভায় বসতে যাচ্ছে কৃষি মন্ত্রণালয়।

আগামী ১৬ মে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সকাল ১১টায় জুম প্লাটফর্মে এ অনলাইন সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।  

কৃষি সচিব মো. নাসিরুজ্জামানের সঞ্চালনায় অনলাইন এ সভায় জনপ্রতিনিধি, বিশেষজ্ঞ, ফল চাষি, ফল ব্যবসায়ী, আড়তদার ও সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা সংযুক্ত থাকবেন।

 

করোনা সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। দফায় দফায় বাড়ানো সাধারণ ছুটি আগামী ১৬ মে শেষ হওয়ার কথা। এরপরও বাড়তে পারে ছুটি।  

আর করোনা সংক্রমণ বেড়ে চলার মধ্যে আম, লিচুসহ বাজারে উঠতে থাকা অন্যান্য মৌসুমী ফল কীভাবে নিরাপদে বাজারজাত করা যাবে তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। কারণ, মৌসুম এসব ফলের সঙ্গে বিপুলসংখ্যক মানুষের জীবিকা জড়িত।

বিদ্যমান এ করোনা পরিস্থিতিতে সব প্রতিবন্ধকতা দূর করে কীভাবে মৌসুমী ফল সুষ্ঠুভাবে বাজারজাত করা যায় সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে কৃষি মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ১৩, ২০২০
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa