ঢাকা, সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৭ মে ২০২১, ০৪ শাওয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সাধারণ ছুটিতে কেনা-বেচা যাবে সঞ্চয়পত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মে ১, ২০২০
সাধারণ ছুটিতে কেনা-বেচা যাবে সঞ্চয়পত্র

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরকার ঘোষিত সাধারণ ছুটিতেও সঞ্চয়পত্রের যাবতীয় লেনদেন কার্যক্রম (বিক্রয়, নগদায়ন ও পুনর্ভরণসহ) চালু থাকবে। এর আগে চালু করা হয়, কুপনের অর্থ পরিশোধ ও মেয়াদপূর্তিতে নগদায়ন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা বলা হয়েছে, কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব-সাইট সুপারভিশন প্রজ্ঞাপন মোতাবেক ৫ এপ্রিল থেকে বিভিন্ন ব্যাংকিং লেনদেন/কার্যক্রমের পাশাপাশি ব্যাংকের সংশ্লিষ্ট গ্রাহকের বিভিন্ন জাতীয় সঞ্চয় সার্টিফিকেট মেয়াদপূর্তিতে নগদায়ন এবং কুপনের অর্থ পরিশোধের কার্যক্রম চালু রয়েছে।



এ মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে, এখন থেকে সঞ্চয়পত্রের যাবতীয় লেনদেন কার্যক্রম (বিক্রয়, নগদায়ন ও পুনর্ভরণসহ) চালু থাকবে।

এ পরিপ্রেক্ষিতে, সঞ্চয়পত্রের যাবতীয় লেনদেন কার্যক্রম (বিক্রয়, নগদায়ন ও পুনর্ভরণসহ) ডিপার্টমন্টে অব অফসাইট বিভাগের প্রজ্ঞাপন মোতাবেক ব্যাংকিং সময়ের মধ্যে চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে ব্যাংকগুলোকে।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মে ০১, ২০২০
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa