bangla news

ব্যাংকে অপ্রয়োজনীয় ব্যয় কমানোর পরামর্শ অর্থমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-২৯ ১:১৮:৪০ এএম
 অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল

অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল

ঢাকা: বর্তমান পরিস্থিতিতে ব্যাংক পরিচালনায় অপ্রয়োজনীয় ব্যয় কমানোর পাশাপাশি খেলাপি ঋণ নিয়ন্ত্রণে আনার পরামর্শ দিয়েছেন অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল।

মঙ্গলবার (২৮ এপ্রিল) ব্যাংকিং খাত সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে মন্ত্রী এ পরামর্শ দেন। এসময় কিভাবে অর্থনীতির চাকা আবারও সচল করা যায় এবং ব্যাংকিং খাতের মাধ্যমে কিভাবে প্রণোদনা প্যাকেজগুলিকে অর্থনীতিতে পুশ করা যায়, সেই বিষয়ে আলোচনা হয়।

আলোচনায় অর্থমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, অ্যাসোসিয়েশন অফ ব্যাংকস বাংলাদেশের চেয়ারম্যান (রেবি) আলী রেজা ইফতেখার অংশ নেন।

কনফারেন্সে অর্থমন্ত্রী বাংলাদেশের অর্থনীতির বিকল্প অর্থায়নের জন্য একটি বন্ড বাজারের বিকাশের জন্য সবার কাছে মতামত চেয়েছেন।

সাম্প্রতিক ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় প্রদত্ত ঋণ ব্যাংকগুলির জন্য ক্রেডিট রিস্ক গ্যারান্টি স্কিম প্রতিষ্ঠার বিষয়ে বিবেচনা করতে এবিবি চেয়ারম্যান অনুরোধ করেছিলেন। এ বিষয়ে অর্থমন্ত্রী জানান, ব্যাংকিং খাত অর্থনীতির অন্যতম প্রাণ। করোন ভাইরাস পরিস্থিতির পর ব্যাংকিং খাতকে সমর্থন করার জন্য সক্ষমতা অনুযায়ী সবকিছু করবে।

সম্মেলনে আলোচিত সুপারিশ ও পরামর্শ বাস্তবায়নের পদ্ধতি জানতে শিগগিরই বিএবি এবং এবিবির চেয়ারম্যানরা আবার বসবেন। তারা সমস্ত ব্যাংকগুলিকে দেওয়া পরামর্শগুলি বাস্তবায়নের জন্য একটি রোড ম্যাপ প্রস্তুত করার জন্য অনুরোধ করবে এবং তাদের নিজ নিজ বোর্ডে জমা দেবে।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির সকল উদ্দীপনা প্যাকেজ এবং সেগুলির চলমান বাস্তবায়ন সম্পর্কে অর্থমন্ত্রীকে অবহিত করেছেন। এছাড়া এসময় তিনি অর্থমন্ত্রীকে আশ্বাস দিয়েছেন যে, বাংলাদেশ ব্যাংকের ব্যবসায়িক সম্প্রদায় এবং ব্যাংকিং খাত পরিচালিত রাখার জন্য যা কিছু প্রয়োজন তার সমস্ত প্রয়োজনীয় নীতি সহায়তা এবং গাইডেন্স দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
এমআইএস/এইচএমএস/ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-29 01:18:40